Haami 2 Movie Review in Bangla - হামি ২ মুভি রিভিউ

আজ কথা হবে হামি টু ছবি রিভিউ নিয়ে, তো কেমন লাগলো এই ছবিটা? হামি ছবিটা আমার বেশ ভালো লেগেছিল। এবং হামি ২ এর ট্রেলার আমার খুব ইন্টারেস্টিং লেগেছিল ট্রেলারটা খুব প্রমিসিং ছিল। শিবপ্রসাদ এর লাস্ট রিলিজ বেলা শুরু আমার একদম ভালো লাগেনি। এই ছবির গল্পের মধ্যে অনেকগুলো দিক রয়েছে।

ট্রেলার দেখে আমাদের মনে হতে পারে যে এখানে সমাজকে বার্তা দেওয়ার জন্য একটা দিক দেখাচ্ছে। কিন্তু না এখানে শুধুমাত্র একটা দিককে ওরা দেখাচ্ছে না এখানে অনেকগুলো পয়েন্ট আছে যেগুলো সব মেজর মেজর পয়েন্ট। এই ছবিটার মধ্যে অনেকগুলো দিক আছে যেগুলো পজিটিভ এবং কিছু দিক আছে যেগুলো আমার খারাপ লেগেছে।

হামি ২ সিনেমার পজিটিভ দিক

ছবির প্রথম যেটা পজিটিভ দিক সেটা হচ্ছে এই ছবির গল্পটা ভালো। এবং গল্পটা যে দিকগুলো দেখাচ্ছে সেগুলো খুব ইম্পর্টেন্ট অবশ্যই ইম্পর্টেন্ট। এবং সেগুলোকে স্পেস দেওয়া হয়েছে ফার্স্ট হাফ এ তো খুব ভালো করে। ছবিতে তুমি ইমোশনাল জায়গা গুলো দেখবে। খুব সুন্দর দুই ভাইয়ের মধ্যে যে Bonding টা সেটা এত ভালো, এত সুন্দর লাগে মানে ওটা ফিল করা যায়। এখানে বাবার সাথে এই যে ছেলেদের যে টিউনিং টা এটা খুব অদ্ভুত, খুব মিষ্টি আমার খুব ভালো লেগেছে।

ছবিতে অঞ্জন দত্তের কথাগুলো। ওই যে সংলাপটা "জিনিয়াস শব্দের অর্থ কি? তুমি তো বাবা কিছু আবিষ্কার করোনি, কেন তুমি ইতিহাস হয়ে থাকবে?" ওই কথাগুলো না খুব গভীর, খুব ভালো লাগে। ছবির রাইটিং ভালো এবং ইমোশনাল জায়গাগুলো তারা খুব সুন্দর করে সেগুলো হ্যান্ডেল করতে পেরেছে। ছবির ইন্টারমিশন টা খুব সুন্দর।
 
ছবির সেকেন্ড এবং সব থেকে গুরুত্বপূর্ণ পার্ট হচ্ছে এই ছবিতে বাচ্চাগুলোর অভিনয় এতো জীবন্ত, এতো ভালো অভিনয় করেছে বাচ্চাগুলো। তিনটে বাচ্চা দারুন। ওদের সম্পর্কে যাই বলব কম হবে। যেরকম মিষ্টি সেরকম ওরা আমাদের কষ্ট পাইয়েছে। শিবপ্রসাদের এই যে লালটু বাবু চরিত্রটা ও খুব ভালো। গার্গীকে ও ভালো লেগেছে। অঞ্জন দত্তের ক্যারেক্টারটা সুন্দর তবে স্পেস কম পেয়েছে।

Haami 2 Movie Download


খরাজ মুখার্জিকে এবারে একটু জোর করেই ঢোকানো হয়েছে বলে মনে হয়েছে। তবে এটা আমরা সকলে জানি তার জন্য ক্যারেক্টার লেখা হোক বা না লেখা হোক, সে স্ক্রিনে দাঁড়িয়ে যায়। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় কে নিজের মতো করেই পোট্রে করতে হয়েছে।
 
ছবির গান গুলো বাচ্চাদের জন্য যে বানানো, বাচ্চারা এই ছবিটা যখন দেখবে বা বাচ্চার সাথে, পরিবারের লোকেরা যখন আসবে, একটা বাচ্চাদের জন্য গল্প বলা কতটা দরকার এবং সেখানে তাদের মতো করে বলার চেষ্টা হয়েছে সেই জিনিসটা ভাল করে বুঝতে পারবে। ছবির মিউজিক খুব সুন্দর।
 
ছবির Animation এর কাজ, Green Screen এর ব্যবহার, Lighting খুব সুন্দর। ওই যে একটা ঘরের মধ্যে দুজন বসে থাকবে এবং চাঁদের ওপরে বসবে, আস্তে আস্তে ওটা Tilled Up হবে ওই পোর্সানটা খুব সুন্দর। ছবির মধ্যে কিছু পোরশান রয়েছে যেখানে মোমেন্টটা খুব সুন্দর ধরেছে। সেটা খুব কার্যকরী হয় ভালো লাগে।
 
ছবির কমেডি কিছু কিছু জায়গায় বেশ ভালো। ডোমের পোরশান আছে বা রুটির পোরশান আছে। হ্যাঁ কিছু কিছু জায়গায় অপ্রয়োজনীয় মনে হয় বারবার ওই খরাজ মুখার্জির কাছে পিছু ডেকে চলে যাওয়া তবে আমার মনে হয় Audience হাসবে যেরকম ভাবে এই লালটু বাবুর Character টা।

হামি ২ ছবির গল্প 

আমি যদি বলি হামি ২ ছবিতে যে মেসেজ টা দিতে চাইছে এই যে আমরা রিয়েলিটি শো গুলো দেখি এবং রিয়েলিটি শো গুলো এখন যেরকম ভাবে একটা বিজনেসের পর্যায়ে পড়ে গেছে সেখানে এই পার্টিসিপেন্ট এই বাচ্চাগুলোর ওপর থেকে কি যায় এর দূরত্ব যখন বাড়তে থাকে কম্পিটিশনে যখন পরিণত হয় সেটা আলটিমেটলি ফলাফল কি হয় এই দিক গুলোকে যেভাবে দেখিয়েছে। আমার হামি ২ বেশ বেশ ভালো লেগেছে. আমি তোমাদের বলবো তোমরা হামি ২ অবশ্যই দেখো. আশা করি ভালো লাগবে।

হামি ২ ছবির নেগেটিভ দিক

এবার যদি এই ছবির নেগেটিভ দিক বলি. এই ছবির প্রথম যেটা Negative দিক সেটা হচ্ছে এই ছবির Second Half এ Reality শো এর যখন Portion টা আসে সেই জায়গাটা আমায় খুব বোর করেছে। আমাদের মনে হয় আমরা রিয়েলিটি শো ই দেখছি। এবং ছবির ইমোশন থেকে আমরা একটা টাইমে ডিটাচ হয়ে যাই। যেটা এই ছবির সেকেন্ড হাফের ওই লম্বা সময়টা একটা বড় খামতি।

সেকেন্ড হাফের পর মানে ইন্টারভিউশানের পর যখন গল্পটা এগোয় তখন ওই যে প্রথম পাঁচ দশ মিনিট আমাদের মনে হয় আমরা যেন একটা অন্য ছবি দেখছি কিছু চরিত্র, কিছু কমেডি পোরশান যেগুলো দরকারই ছিল না ছবিটার মধ্যে। ছবিতে একটা ডায়লগ আছে যেটা আমার খুব ভালো লেগেছে আমি একটু আগেই বলছিলাম। কিন্তু সংলাপটা যার উদ্দেশ্যে বলা হচ্ছে সেটা আমার একদম ভালো লাগেনি। যখন ওই পোর্সানটা বলছে যে "তুমি তো জিনিয়াস নও।"
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url