বিশ্বকর্মা পুজোর পুষ্পাঞ্জলি মন্ত্র Vishwakarma Puja Pushpanjali Mantra

Vishwakarma Puja Pushpanjali Mantra

বন্ধুরা আজকের এই পোস্টে থাকছে বিশ্বকর্মা পুজোর পুষ্পাঞ্জলি মন্ত্র (Vishwakarma Puja Pushpanjali Mantra) । এই পুজো তে অঞ্জলি দেওয়ার সময় যে মন্ত্র উচ্চারণ করতে হয় সেটিই রইলো আপনাদের জন্য। বিশ্বকর্মা হলেন হিন্দু ধর্মের স্থাপত্যের দেবতা। বিশ্বকর্মা পুজো (Vishwakarma Puja) বা বিশ্বকর্মা জয়ন্তী হল একটি লোকপ্রিয় হিন্দু উৎসব।

বিশ্বকর্মার সন্তুষ্টি লাভের আশাতে এই পুজো করা হয়। বিশ্বকর্মা বিশ্বের স্রষ্টা হিসেবে বিবেচিত। তিনি দেবতা কৃষ্ণের রাজধানী পবিত্র দ্বারকা নগরী নির্মাণ করেছিলেন। মহাভারত অনুযায়ী বিশ্বকর্মা হলেন শিল্পকলার দেবতা। সকল দেবতার প্রাসাদ, সকল প্রকারের অলংকার তিনি নির্মাণ করেন। বিবরণ অনুযায়ী বিশ্বকর্মার চার বাহু। মাথায় রয়েছে রাজার মুকুট। হাতে জলের কলস, বই, দড়ির ফাঁস এবং অন্য একটি হাতে রয়েছে যন্ত্র। হিন্দু পুরান অনুসারে বিশ্বকর্মার বিভিন্ন নির্মাণ কলার কথা জানা যায়।। সত্য যুগে বিশ্বকর্মা তৈরি করেছিলেন স্বর্গলোক। বিশ্বকর্মা সমগ্র বিশ্বে দেবশিল্পী নামে পরিচিত। বিশ্বকর্মার অঞ্জলি পুষ্পাঞ্জলি মন্ত্র টি নিচে দেওয়া হল -

আরও পড়ুন :বিশ্বকর্মা পূজা প্রণাম মন্ত্র

বিশ্বকর্মা পুজোর পুষ্পাঞ্জলি মন্ত্র

দংশপালঃ মহাবীরঃ সুচিত্রঃ কর্মকারকঃ।
বিশ্বকৃৎ বিশ্বধুকতঞ্চ বাসনামানো দণ্ডধৃক।
ওঁ বিশ্বকর্মণে নমঃ।

পরিশেষে

আশা করি আমাদের ওয়েবসাইট LyricsDada.Com এ এসে বিশ্বকর্মা পুজোর পুষ্পাঞ্জলি মন্ত্র টি সঠিক ভাবে পড়তে পেরেছেন। আমাদের সাইটে আরও অনেক ধরনের পূজার পদ্ধতি, ও মন্ত্রাবলি রয়েছে। পারলে একবার ঘুরে আসতে পারেন। ধন্যবাদ।
Next Post Previous Post
1 Comments
  • lal4k
    lal4k 9 September 2023 at 16:09

    ydsdrydydydy

Add Comment
comment url