Villfood Grandmother (পুষ্পরানি সরকার) Life Story, Age, Income, Address

Villfood Grandmother Pushparani Sarkar and Family

Villfood Grandmother Story in Bengali


The Story of the Most Popular Bengali Youtuber Villfood Grandmother Pushparani Sarkar Biography, Wiki, Age, Income, Address

৮৩ বছর বয়সে মানুষ যখন বেঁচে থাকার ইচ্ছে তাই হারিয়ে ফেলে, ঠিক সেই সময় এক বৃদ্ধা ইউটিউব ষ্টার। ইউটিউবে তার ফলোয়ারের সংখ্যা রীতিমতন ঘুম উড়িয়ে দেবে অন্য ইউটিউবার দের। ভাবছেন কার কথা বলছি? আজ বলবো বৃদ্ধা ইউটিউবের পুষ্পরানি সরকারের কথা। বর্তমানে যার সাবস্ক্রাইবার মিলিয়নের বেশি। যিনি সত্যি প্রমান করেছেন বয়স একটা সংখ্যা মাত্র শুধু মাত্র ইচ্ছে শক্তি দিয়ে জয় করা যায় সবকিছু।

Villfood Grandmother Pushparani Sarkar Biodata, Monthly Income, Personal Details

  • নাম (Name): পুষ্পরানি সরকার
  • ঠিকানা (Address): বনভিলা, শান্তিনিকেতন, বীরভূম, পশ্চিমবঙ্গ
  • পেশা (Profession): গৃহবধূ, ইউটিউবার
  • বয়স (Age): ৮৩ বছর (২০২২)
  • বার্ষিক আয় (Net Worth): ৮-১০ লক্ষ টাকা
  • পুত্রবধূ (Daughter-in-Law): কবিতা সরকার
  • নাতি (Grandsons): কাজল সরকার, সুদীপ্ত সরকার
  • নাতবৌ (Grandson's Wife): লিমু সরকার (কাজল এর স্ত্রী)
Villfood Social Media, Contact Number Details
  • ফেসবুক পেজ: @villfood
  • ইউটিউব চ্যানেল (Vlog): /villfoodvlog
  • ইউটিউব (Main Channel): /villfood
  • ই-মেইল: [email protected] / [email protected]
  • মোবাইল নাম্বার: 8158931188

How Pushparani Sarkar Became Youtube Star at the age of 83


কোথায় থাকেন পুষ্পরানি ?

বীরভূম থেকে ইলাম বাজার যাওয়ার পথে একটি প্রত্যন্ত গ্রাম। নাম বনভিলা। সেখানকার বাসিন্দা পুষ্পরানি সরকার। প্রত্যন্ত গ্রামের বাসিন্দাই আজ ইউটিউব ষ্টার। দেশ ও বিদেশে হেঁশেল ঘরের স্বাদ বাড়াচ্ছে তার বাঙালি রান্নার রেসিপি। ৮৩ বছরের পুষ্পরানি সরকার এখন ইউটিউবে ভুল জনপ্রিয়। গ্রামের খড়ের ছাউনি দেয়া রান্না ঘরে বসে খাবার বানান পুষ্পরানি। আর সেই রান্নার ভিডিও ছড়িয়ে পড়েছে বিদেশ বিভূঁইয়ে থাকা পেটুক বাঙালির কাছে। শুধু বাঙালি ই নয় অন্যান্য দেশের মানুষেরাও চেখে দেখছেন বৃদ্ধার রান্নার রেসিপি।

ইউটিউবে হিট হওয়ার গল্প

চলুন এবারে জেনে নি ঠিক কিভাবে ইউটিউব ষ্টার হলেন পুষ্পরানী? কিভাবে তার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার হলো প্রায় ২ মিলিয়ন এর কাছাকাছি? এর পেছনে কার ই বা হাত রয়েছে? আসলে বৃদ্ধার নাতি কাজল জানান বরাবর তার নাকি রান্নার বড্ড সখ। নতুন নতুন আইটেম রান্না করে অন্যদের খাওয়াতে বেশ ভালোবাসে সে।

ইউটিউবে বেশিরভাগ সময় কাটে দেশ-বিদেশের রান্নার রেসিপি দেখে কিন্তু সেখানে একেবারে প্রত্যন্ত গ্রামের বাঙালি রান্নার রেসিপি খুঁজে পাওয়া যায় না। তাই তিনি ঠিক করলেন নিজেই একটা ইউটিউব চ্যানেল বানাবেন। ভাবনা অনুযায়ী কাজ! নিজের ইউটিউব চ্যানেলের নাম দিলেন 'Villfood vlog' । আর এই ব্লগে রান্না করবে তার ঠাম্মা। সে মনে করে তার ঠাম্মার হাতে জাদু আছে। যে একবার তার ঠাম্মার হাতে রান্না খাবে সে ভুলতে পারবে না, মুখে লেগে থাকবে। আর তারপর থেকেই যাত্রা শুরু।২০১৭ সালে জুলাই মাসে শুরু হয় তার ইউটিউব। মাত্র ১ মাসের মধ্যেই লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে সাব্স্ক্রাইবারের সংখ্যা। এখন প্রায় ২ মিলিয়নের কাছাকাছি পৌঁছেছে সাবস্ক্রাইবার সংখ্যা।

ঠাকুমার হাতের স্পেশাল রেসিপি

গ্রাম বাংলার অতি সাধারণ রেসিপিতেই সবচেয়ে বেশি ভিউ হয় চ্যানেলে। যেসব রান্না প্রায় হারিয়ে গেছে বললে চলে সেই সমস্ত রান্না নতুন ভাবে দেখানো হয় ঠাকুমার এই চ্যানেলে। সমস্ত মশলা নিজের বাড়ির বাগান থেকেই সংগ্ৰহ হয় এবং বাটেন নিজের হাতেই শীলনড়া দিয়ে । রকমারি রান্নার পদ এর ভিডিও প্রায় নিয়মিত পোস্ট করেন চ্যানেলে যেমন কাঁচকলার কোপ্তা, বিভিন্ন পদ্ধতিতে তৈরী ভাপা ইলিশ, কচু শাক, থানকুনি পাতার চচ্চড়ি, তেল কই, লাউ এর ঘন্ট, কুমড়ো ফুলের রেসিপি আরও কতো কি।এইসব ভিডিও দেখেছেন ১ মিলিয়নের ও বেশি লোক।

ইউটিউব থেকে রোজগার

দেশের সীমানা ছাড়িয়ে পুস্পরানীর রেসিপি পৌঁছে গেছে বিদেশেও। ইউটিউব সংস্থার তরফে ২০২০ সালে ভিলফুড ব্লগ কে দেওয়া হয়েছে Gold Play Button. ঠাকুমার হাতের তৈরী গ্রাম্য রান্নার রেসিপি ভিডিও আপলোড করেই ইউটিউব ও ফেসবুক থেকে ৮-১০ লক্ষ টাকা ইনকাম করছে ভিলফুড ব্লগ। যদিও টাকার এই অঙ্ক টা কম বেশি হয় মাঝে মধ্যে।

এমনকি এই ইউটিউব চ্যানেলে চীনা দর্শক এর সংখ্যা প্রায় ৪৬ হাজার, তারপর রয়েছে বাংলাদেশ, তুরস্ক, ইংল্যান্ড, আমেরিকার বাসিন্দারা। তাঁর নাতি কাজল বলেন, চ্যানেলের শুরুতে ২৫ টার বেশি ভিডিও আপলোড করার পরেও কোনো ভিউ আসতো না। ওই দিনে ১০০ টার কাছাকাছি। তারা অপেক্ষায় ছিলেন আর একটু বেশি মানুষের কাছে পৌঁছানোর। এখন পুস্পরানী ও তাঁর নাতির ইউটিউব চ্যানেল এ যে কোনো ভিডিও আপলোড হলেই তা ২৪ ঘন্টার মধ্যে রীতিমতন ভাইরাল। দেখে ফেলেন লক্ষ লক্ষ দর্শক।

সম্প্রতি একটা ভ্লগ ভিডিওতে দেখা যায় ষ্টার জলসা খ্যাত 'খুকুমনি হোম ডেলিভারি' ধারাবাহিকের অভিনেত্রী নিজে ঠাকুমার সাথে দেখা করতে এসেছিলেন।জমিয়ে রান্না বান্না করেন দুজন মিলে। পরিশেষে ধারাবাহিকের প্রমোশন টাও করেন অভিনেত্রী।
 
পুষ্পরানি সরকার এ বিষয়ে বলেছেন -
'আমি রাঁধতে ভালোবাসি, তবে কোনোদিন ভাবিনি মানুষ জন আমাকে চিনতে পারবে এই রান্নার জন্য। অনেকে কলকাতা থেকে দেখা করতে আসেন। অনেকে ফোন করে রেসিপি জানতে চায়। অনেকের ভাষা বুঝতে পারিনা। তবে সকলেই জানতে চায় কোন রান্না কিভাবে বানাতে হয়। আমি শুধু বলি তাদের ভিডিও টা দেখতে। পয়সা নয় এটুকুই তার কাছে বিশাল প্রাপ্তি।'

পুষ্পরানীর খড়ের ছাউনি দিয়ে ঘেরা রান্না ঘরে শিলনোড়ায় পেশা মশলা আর বাগানের সবজি দিয়ে তৈরী একের পর এক পদের রান্না শিখছে দেশ ও বিদেশে বসে থাকা খাদ্যরসিক রা।

ঠাকুমার অতি সরলতা

বয়স ৮০ টপকানো এই মহিলা সুতির সাধারণ সাদা শাড়ি গায়ে দেন। নিজের হাতের সুস্বাদু খাবার রান্না যখন চেখে দেখার পালা আসে তখন ক্যামেরার সামনে তার ঠোঠ দিয়ে বেরায় এক আধা-ঐশ্বরীক অকৃত্রিম হাঁসি। যা দেখে সত্যি মুগ্ধ হন তার সকল দর্শক ও ফ্যানেরা। সবাইকে লাইক শেয়ার সাবস্ক্রাইব করতে বলেন।
'আপনারা এইরকম ঘরে বানাইয়া খাইয়ে দ্যাখবেন দিয়ে আমারে জানাইবেন কেমন হইছে '
তিনি নেটদুনিয়ায় এত জনপ্রিয় হলেও সেলিব্রিটি হওয়ার প্রভাব বিন্দুমাত্র পড়তে দেননি নিজের উপর। প্রতিদিন নিয়মিত ভোর ৫ টায় ঘুম থেকে উঠে গোয়াল ঘরে যান। গরুর সেবা করেন বাড়ির মুরগির ফার্মে খাবার দেন। তার পর সেখান থেকে ক্ষেত এ চলে যান শাকসবজি তোলার জন্য। যেদিন যা থাকে তা দিয়েই সিদ্ধান্ত হয় ঐদিনের ভিডিওর জন্য কি রেসিপি হবে। 

পরিসমাপ্তি

বছর ৮০ পেরোনো এই বৃদ্ধাই জানিয়েছেন কিভাবে জীবনের অনুপ্রেরণা নয় বেঁচে থাকা যায়। আরও ভালো ভালো রান্নার স্বাদ দিতে তার চিরসুস্থতা কাম্য। এভাবেই তার রান্নার ম্যাজিক ছড়িয়ে পড়ুক আরও দূর দূরান্তে।

Villfood Kitchen FAQs

Villfood Net Worth?
Kajal, the grandson of Pushparani Sarkar (villfood grandmother) said that they are making 8 to 10 lakh rupees revenue from Youtube per year

Villfood Kitchen Adress?
Banavila, Shantiniketan, Birbhum, West Bengal

Villfood Kitchen Phone Number?
+918158931188

Tags: Villfood, Bengali traditional food, Pushparani sarkar, Villfood grandmother biography, story income, villfood kitchen address
Next Post Previous Post
2 Comments
  • Krishna
    Krishna 23 February 2022 at 21:06

    Good information

    • Tuhin Bera
      Tuhin Bera 23 February 2022 at 21:21

      thank you

Add Comment
comment url